আজ শুক্রবার, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ই মে ২০২৪

অগঠনতান্ত্রিক ও বিধি বহির্ভূতভাবে পৌর আ.লীগ ৫নং ওয়ার্ড কমিটি গঠন - প্রতিবাদে সংবাদ সম্মেলন

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জ পৌর আ.লীগ ৫ নং ওয়ার্ড শাখার কাউন্সিলের দিন কমিটি গঠন না করে  অগঠনতান্ত্রিক ও বিধি বহির্ভূতভাবে দীর্ঘদিন পর কাউন্সিলের তারিখ দেখিয়ে  কমিটি গঠনের প্রতিবাদ অবৈধ কমিটি বাতিল করে ত্যাগি নেতাদের মূল্যায়নের দাবি করেছে সংশ্লিষ্ট ওয়ার্ড আ.লীগের পদ বঞ্চিত নেতৃবৃন্দ।  সোমবার  ( ৭ ডিসেম্বর ) সকাল সাড়ে ১১টায় জেলা শহরের একটি রেস্তোরায় সংবাদ সম্মেলন করে এ দাবি উত্থাপন করেন।

লিখিত বক্তব্যে ৫নং ওয়ার্ড আ.লীগের সাধারণ সম্পাদক প্রত্যাশি সাবেক ছাত্রলীগ নেতা মোঃ আব্দুল জাব্বার বলেন, গত ১০ অক্টোবর চাঁপাইনবাবগঞ্জ পৌর আ.লীগের ৫ নং ওয়ার্ড শাখার সম্মেলন অনুষ্ঠিত হয়। পরবর্তীতে ওয়ার্ড কমিটিতে সভাপতি ও সম্পাদক পদে একাধিক প্রার্থী অংশগ্রহণ করলে কাউন্সিলররা ভোটের দাবি করেন। ভোটের দাবির মুখে সম্মেলনের দিন পৌর আওয়ামী লীগ ও জেলা নেতৃবৃন্দরা আগামী ১ সপ্তাহের মাধ্যমে নিখুঁতভাবে কাউন্সিলর করে ভোট করার কথা দেন। কিন্তু ৫নং ওয়ার্ডের নেতৃবৃন্দরা ১ সপ্তাহের মধ্যে কাউন্সিলরদের লিষ্ট করে পৌর ও জেলার নেতৃবৃন্দকে ভোটের দিন ঠিক করার কথা বললেও তারা ওয়ার্ড নেতৃবৃন্দের কথায় কান না দিয়ে  তাদের মতামতকে উপেক্ষা করে  পৌর আ’লীগের সভাপতি শরিফুল আলম ও সাধারণ সম্পাদক অ্যাড. মিজানুর রহমান তাদের গত ৫ ডিসেম্বর কাউন্সিলের দিন (১০ অক্টোবর) তারিখ দিয়ে পৌর আওয়ামী লীগের প্যাডে তাদের পছন্দের প্রার্থী  সভাপতি মোহাম্মদ বিন আওয়াল ও সাধারণ সম্পাদক পদে মোঃ আব্দুল হান্নানের নাম ঘোষণা করেন। যা আগামী পৌর নির্বাচনে  নৌকার প্রার্থীকে পরাজিত করার কুটকৌশল  ও সুসংগঠিত দলকে ক্ষতিগ্রস্থ করার অপপ্রয়াস।   এমতাবস্থায় সদ্য অবৈধভাবে দেয়া কমিটি বাদ দিয়ে ত্যাগী নেতাদের  মূল্যায়নের জোর দাবী জানান।

 এ ব্যাপারে  পৌর আ’লীগের সাধারণ সম্পাদক অ্যাড. মিজানুর রহমান জানান, ৫নং ওয়ার্ড আ.লীগের কাউন্সিলের দিন ওয়ার্ড কমিটি বৈধ কাউন্সিলরের নাম দিতে না পারায় আমরা এক সপ্তাহ সময় বেথে দিই। কিন্তু দীর্ঘদিন তারা কোন বৈধ কাউন্সিলর দিতে না পারায় পৌর আওয়ামী লীগের কয়েকজন গুরুত্বপূর্ন নেতা , পৌর আওয়ামী লীগের সম্মেলনের সমন্বয়কারী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদের সাথে দলের গঠনতন্ত্র অনুযায়ী কমিটি ঘোষনা করা হয়েছে।   কাজেই তাঁর দাবি অযৌক্তিক ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু পরিষদের সদস্য মোঃ শাহজাহান, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক গোলাম পারভেজ,বীরমুক্তিযোদ্ধা নাইমুল হক, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সদস্য গোলাম রাব্বানী, শফিকুল ইসলাম, গোলাম আরিফ, আব্দুল মোত্তালিব  প্রমুখ। 


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ