আজ মঙ্গলবার, ২৪শে বৈশাখ ১৪৩১, ৭ই মে ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে মো.মুকুল(৩২) নামে এক যুবককে কুপিয়ে হত্যার দায়ে ৭ জনকে যাবজ্জীবন কারাদন্ডে দন্ডিত করেছে আদালত। সেই সাথে দন্ডিত সকলকে ১০ হাজার টাকা করে অর্থদন্ড অনাদায়ে আরও ৬ মাস কারাদন্ডের আদেশ দেয়া হয়েছে। সোমবার(৩০’নভেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত দায়রা জজ রবিউল ইসলাম দন্ডিত ৬ আসামীর উপস্থিতিতে এই রায় প্রদান করেন।

দন্ডিতরা হলেন, শিবগঞ্জের গঙ্গারামপুর গ্রামের আফতাব আলীর ছেলে ডলার(২৫) ও সুইট(৩০),একই গ্রামের মৃত সেতাউর রহমানের ছেলে আলাউদ্দিন(৫৫),বাক্কার আলী(৫৩), লাল মোহম্মদ(৫১) ও ইসরাইল(৪৫) এবং শিবগঞ্জের নামোটিকরী গ্রামের মৃত অবেশ মোন্নার ছেলে বাহার আলী(৪০)।

নিহত মুকুল নামোটিকরি গ্রামের রবিউল ইসলাম টুনুর ছেলে। দন্ডিতদের মধ্যে আফতাব আলীর ছেলে সুইট পলাতক রয়েছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা জানান,গত ২০১৫ সালের ৯ জানুয়ারী রাত ৭টার দিকে ৭/৮ জন সঙ্গী নিয়ে শিবগঞ্জের পুকুরিয়া যাবার পথিমধ্যে শিবগঞ্জের বিয়েনবাজার নামক স্থানে পথরোধ করে মুকুলকে কুপিয়ে-পিটিয়ে হত্যা করে মরদেহ সড়ক পাশে ফেলে রাখে দন্ডিতরা। এসময় মুকুলের সঙ্গীরাও হামলায় আহত হন। এ ঘটনার ৩ দিন পর ১২’জানুয়ারী শিবগঞ্জ থানায় ১১জনকে এজাহারনামীয়সহ অজ্ঞাতনামাদের আসামী করে মামলা করেন নিহতের পিতা।

মামলার তদন্ত কর্মকর্তা(আইও) ও শিবগঞ্জ থানার তৎকালীন পরিদর্শক(তদন্ত) চেীধুরী জোবায়ের আহমেদ ওই বছরেরই ১১’আগষ্ট ২০ জনকে অভিযুক্ত করে আদালতে মামলার চার্যশীট দাখিল করেন। ১০ জনের সাক্ষ্য,প্রমাণ ও যুক্তিতর্ক শেষে আদালত সোমবার ৭ জনকে দোষী সাব্যস্ত করে দন্ডাদেশ প্রদান করেন। অপর আসামীদের বেকসুর খালাস দেয়া হয়। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এড.সোলাইমান বিষু ও অনান্যরা।    


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ