আজ সোমবার, ২৩শে বৈশাখ ১৪৩১, ৬ই মে ২০২৪

স্বাস্থ্য কর্মীদের বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্ম বিরতি পালন

মেহেদি হাসান

সারাদেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জে ও স্বাস্থ্য পরিদর্শক,সহকারী স্বাস্থ্য পরিদর্শক  এবং স্বাস্থ্য সহকারীদের বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্ম বিরতি পালন করেছেন জেলার স্বাস্থ্য পরিদর্শকের সদস্যরা।

কর্মবিরতি পালন কালে তারা লিখিত বক্তব্যে বলেন নিয়োগবিধি সংশোধনসহ  ১৯৯৮ সালে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা,২০১৮ সালে মাননীয় স্বাস্থ্যমন্ত্রীর ঘোষণা এবং ২০২০ সালের ২০ ফেব্রুয়ারি মাননীয় স্বাস্থ্যমন্ত্রীর লিখিত প্রতিশ্রুতি অনুযায়ী ও স্বাস্থ্য পরিদর্শকদের -১১তম গ্রেড,সহকারী স্বাস্থ্য পরিদর্শকদের -১২তম গ্রেড  এবং স্বাস্থ্য সহকারীদের-১৩ তম গ্রেড প্রদান এবং নিয়োগবিধি সংশোধন করার প্রতিশুতি প্রদান করেন। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীর প্রতিশুতি আজ ও উপেক্ষিত। স্বাস্থ্য পরিদর্শকেরা বলেন, করোনাভাইরাসের মত মহামারিতে তারা পরিবারের কথা না ভেবে নিজের জীবনের বিনিময়ে বিভিন্ন এলাকা গিয়ে মানুষের সেবা প্রদান করেছেন এবং করোনাভাইরাসের উপসর্গ বহনকারী রোগিদের স্যাম্পুল সংগ্রহ করেছেন যা তখন ছিলো অনেক চালেনজিং কাজ।

তারা আরও জানান তাদের দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত সারাদেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জে শুরু হয়েছে বৃহস্পতিবার সকাল ৮ টা হতে বিকেল ৩ টা পর্যন্ত অনিদিষ্ট কালের জন্য স্বাস্থ্য সহকারীদের কর্ম বিরতি। লিখিত বক্ত্যে আরও বলেন কর্ম বিরতির ফলে সারা দেশে ১ লক্ষ ২০ হাজার অস্থায়ী টিকা দান কেন্দ্রে প্রতিদিন ২০ হাজার কেন্দ্র থেকে মা ও শিশু টিকা প্রাপ্তি থেকে বি ত হবে। এছাড়াও ৫ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া হাম-রুবেলা ক্যাম্পেইন কার্যক্রম থেকেও বিরত থাকার কথা উল্লেখ করেন এবং দাবি পূরণে প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত এই কর্ম বিরতি অব্যাহত রাখার কথা উলেখ করেন। বাংলাদেশ হেলথ এ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা শাখার আয়োজনে সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সামনে কর্ম বিরতিতে উপস্থিত ছিলেন  দাবি বাস্তবায়ন কমিটির সাংগঠনিক সম্পাদক নেজাম উদ্দীন,জেলা কমিটির  প্রধান সম্মন্বয়ক আব্দুল খালেক, বাংলাদেশ হেলথ এ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশন চাঁপাইনবাবগঞ্জ জেলা কমিটির সভাপতি নেয়ামত আলী,সাধারণ সম্পাদক আকবর আলী,সদর উপজেলা কমিটির সভাপতি আয়ূব আলী,সাধারণ সম্পাদক ইয়াকুব আলী,স্বাস্থ্য পরিদর্শক আব্দুর রাকিব,সহকারী পরিদর্শক মতিউর রহমান,ওসনি কুমার সহ উপজেলার অন্যান্য স্বাস্থ্য কর্মীরা।


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ