আজ রবিবার, ১১ই মাঘ ১৪২৭, ২৪শে জানুয়ারী ২০২১

লোকাল গভরনেন্স ফর চিলড্রেন’ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন

লোকাল গভরনেন্স ফর চিলড্রেন’ শীর্ষক দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী করা হয়েছে।  বুধবার ইউনিসেফ বাংলাদেশ এর সহায়তায় এ প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করে জেলা প্রশাসন।
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের স্থানীয় সরকার শাখার উপপরিচালক এ.কে.এম তাজকির-উজ-জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ইউনিসেফ বাংলাদেশ এর রংপুর ও রাজশাহী বিভাগের প্রধান নাজিবুল্লাহ হামিম এবং ইউনিসেফের প্রোগ্রাম স্পেশালিস্ট আনোয়ার হোসেন।
স্বাগত বক্তব্যে এ.কে.এম তাজকির-উজ-জামান চাঁপাইনবাবগঞ্জে শিশুদের জন্য তথ্য-উপাত্তভিত্তিক পরিকল্পনা তৈরির ওপর গুরুত্ব দিয়ে বলেন, সহস্রাব্দ উন্নয়ন লক্ষে পৌঁছতে হলে শিশুদের জীবনমান উন্নয়নকে অগ্রাধিকার দিতে হবে।
বিশেষ অতিথি নাজিবুল্লাহ হামিম বলেন, শিশুরা একটি দেশের অমূল্য সম্পদ। উন্নয়ন পরিকল্পনায় শিশুদের জন্য সুস্পষ্ট বাজেট ও কর্মসূচি অগ্রাধিকার হিসেবে রাখতে হবে। কেননা একটি দেশের সমৃদ্ধ ভবিষ্যৎ শিশুদের উন্নত মানবসম্পদ হিসেবে গড়ে তোলার ওপর নির্ভর করে। তিনি চাঁপাইনবাবগঞ্জে শিশুদের স্বাস্থ্য, পুষ্টি, শিক্ষা এবং সুরক্ষা কর্মসূচিতে জেলা প্রশাসনকে সহায়তা অব্যাহত রাখার প্রতিশ্রুতি দেন।
প্রোগ্রাম স্পেশালিস্ট আনোয়ার হোসেন শিশুদের জন্য পরিকল্পনা ও কর্মসূচি সুষ্ঠুভাবে এগিয়ে নেয়ার লক্ষে সরকারি-বেসরকারি সংস্থাসহ স্থানীয় সরকারের সাথে জড়িত কর্মকর্তা ও নেতৃত্বের সক্ষমতা বৃদ্ধির ওপর জোর দেন।
ইউনিসেফের সহায়তায় দুই দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মসূচিতে শিশুদের জন্য তথ্য-উপাত্তভিত্তিক উন্নয়ন পরিকল্পনা, জনগণের অংশগ্রহণে শিশুদের জন্য বাজেট তৈরি ও বরাদ্দ রাখা নিয়ে জেলা পর্যায়ের বিভিন্ন সরকারি সংস্থার প্রতিনিধিরা অংশগ্রহণ করছেন।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ