আজ মঙ্গলবার, ১৭ই অগ্রহায়ণ ১৪২৭, ১লা ডিসেম্বর ২০২০

শারদীয় দুর্গোৎসব সুষ্ঠ সুন্দরভাবে শেষ হওয়ায় হিন্দু ধর্মীয় নেতৃবৃন্দকে এরফান আলীর শুভেচ্ছা

শুভ বিজয়া দশমীর মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জে শারদীয় দুর্গোৎসব সুষ্ঠ সুন্দরভাবে শেষ করায় হিন্দু ধর্মীয় নেতৃবৃন্দকে শুভেচ্ছা জানিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি , চাঁপাইনবাবগঞ্জে চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ও এরফান গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোঃ এরফান আলি। 

এক শুভেচ্ছা বার্তায় তিনি জানান আজ শুভ বিজয়া দশমী। বাঙালি হিন্দুদের বৃহত্তম ধর্মীয় উৎসবের সমাপনী দিবস। আজ বিসর্জনের মধ্য দিয়ে দুর্গোৎসবের আনুষ্ঠানিক পরিসমাপ্তি ঘটছে। দেবী দুর্গা অশুভের বিরুদ্ধে শুভ শক্তির বিজয়ের প্রতীক। এ বিজয় অর্জিত হয় আদ্যাশক্তি মহামায়ার সক্রিয় ভূমিকায়। মাতৃরূপিণী মহাশক্তি দুর্গা অশুভ শক্তির কবল থেকে বিশ্ব ব্রহ্মাণ্ড ও ভক্তকুলকে রক্ষা করেন। এই অমিত চেতনার সঙ্গে আবহমান বাংলার লোকজ সংস্কৃতি যুক্ত হয়ে দেবী দুর্গাকে বাঙালি হিন্দু সমাজ ‘ঘরের মেয়ে’ হিসেবেই বরণ করে নেয়। 

করোনাভাইরাসের সংক্রমণ রোধে দুর্গাপূজার এবারের আয়োজন সীমাবদ্ধ রাখার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ। পূজার অনুষ্ঠানমালা শুধু ধর্মীয় রীতিনীতি অনুসরণ করে পূজা-অর্চনার মাধ্যমে মন্দির বা মণ্ডপ প্রাঙ্গণে সীমাবদ্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়। আতশবাজি, আলোকসজ্জা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ভক্তিমূলক গান বন্ধ রাখা হয়। জনসমাগম বন্ধ করতে এমনকি মন্দিরে মন্দিরে পূজার প্রসাদ খিচুড়ি বিতরণ না করার সিদ্ধান্ত নেয়া হয়। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ