আজ রবিবার, ২৯শে বৈশাখ ১৪৩১, ১২ই মে ২০২৪

এক মাদক বিক্রেতা ও পাঁচ মাদকসেবীর কারাদন্ড

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জ জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে এক মাদক ব্যবসায়ীসহ পাঁচ মাদকসেবীকে গ্রেপ্তার করা হয়েছে। পরে তাঁদের ভ্রাম্যমান আদালতে সোপর্দ করা হলে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়। গত শুক্রবার রাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন ও রবিন মিয়া এ আদালত পরিচালনা করেন।  

দন্ডপ্রাপ্তরা হলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দুর্গাপুর মিয়াপাড়ার নাসিরুল ইসলামের ছেলে নাহিদুজ্জামান সাগর (২০), দুর্গাপুর নয়াটোলা গ্রামের তাজিমুল হোসেনের ছেলে মুনজিল হোসেন (২১), হরিপুর রোডপাড়ার আক্তারুল ইসলামের ছেলে সিহাব আলী (২০), ঝিলিম ইউনিয়নের বিল বৈলঠ্যা গ্রামের মৃত আমরিত কোল মুরমুর ছেলে দেবিলাল কোল মুরমু (৬০), শিবগঞ্জ উপজেলার গোপালনগর গ্রামের আব্দুল গাফ্ফারের ছেলে আলী ফরহাদ (২৩) ও রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মোহনপুর ইউনিয়নের বাবুডাইং গ্রামের মৃত কার্তিক কোল মুরমুর ছেলে হরেন কোল মুরমু (৩৫)।

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক রায়হান আহমেদ খান জানান, সম্প্রতি খবর পাওয়া যায়, রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মোহনপুর ইউনিয়নের বাবুডাইং আদিবাসী গ্রামে চুয়ানী মাদক তৈরি করে বিক্রি করা হচ্ছে। কয়েকজন ক্ষুদ্র জাতিসত্তার মানুষ চুয়ানী তৈরি ও বিক্রির সঙ্গে জড়িত বলে জানা যায়। চাঁপাইনবাবগঞ্জ থেকে দলবেঁধে মাদকসেবীরা ওই গ্রামে গিয়ে আসর জমাতো। গহিনে অবস্থান করায় এলাকাটি মাদকসেবীদের অভয়ারণ্যে পরিণত হয়। তাই ঘটনাটির সত্যতা জানার জন্য গত সাতদিন থেকে গোপনে পর্যবেক্ষণ করা হয়। ঘটনার সত্যতা পাওয়া গেলে শুক্রবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের গুচ্ছগ্রামে অভিযান চালানো হয়। গ্রামটি বাবুডাইং গ্রামের পাশে। বিকেল চারটা থেকে পাঁচটার মধ্যে ওই এলাকার রাস্তার উপর থেকে নাহিদুজ্জামান আকাশসহ চার মাদকসেবীকে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদে তাঁরা জানায়, বাবুডাইং আদিবাসী গ্রামের হরেন কোল মুরমুর কাছ থেকে তাঁরা মাদক কিনে খেয়েছেন। এসময় নাহিদুজ্জামানকে সঙ্গে নিয়ে বাবুডাইং আদিবাসী গ্রামে অভিযান চালানো হয়। সেখানে সন্ধ্যা পৌনে ছয়টার দিকে মাদক ব্যবসায়ী হরেন কোল মুরমুর বাড়ির সামনে থেকে তাঁকে ও আরও একজন মাদকসেবী দেবিলাল কোল মুরমুকে গ্রেপ্তার করা হয়। পরে তাঁদের রাত সাড়ে আটটার দিকে তাঁদের ভ্রাম্যমান আদালতে সোপর্দ করা হয়। আদালত মাদক বিক্রেতা হরেন কোল মুরমুকে ১৫ দিন বিনাশ্রম কারাদন্ড ও ছয় হাজার টাকা জরিমানা ও অন্য পাঁচ মাদকসেবীকে তিন দিন করে কারাদন্ড দেন। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ