আজ সোমবার, ৫ই আশ্বিন ১৪২৭, ২১শে সেপ্টেম্বর ২০২০

চাঁপাইনবাবগঞ্জে ১০টি উচ্চ বিদ্যালয় ও মাদ্রাসায় ৬ লক্ষাধিক টাকার চেক বিতরণ

মাধ্যমিক পর্যায়ে ২০১৯-২০২০ অর্থবছরে চাঁপাইনবাবগঞ্জ জেলায় ১০ টি শিক্ষা প্রতিষ্ঠানে গবেষণা সরঞ্জামাদি খাতে বরাদ্দকৃত অর্থের চেক বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রতিষ্ঠান প্রধানদের হাতে চেকসমূহ তুলে দেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।
শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে ৫টি মাদ্রাসা ও ৫টি উচ্চ বিদ্যালয়। এর মধ্যে প্রতিটি মাদ্রাসার অনুকূলে বরাদ্দের পরিমাণ ৬৫ হাজার টাকা। মাদ্রাসাগুলো হচ্ছে চাঁপাইনবাবগঞ্জ কামিলা মাদ্রাসা, শিবগঞ্জ উপজেলার লাউঘাটা দাখিল মাদ্রাসা ও শরৎনগর দাখিল মাদ্রাসা, নাচোল উপজেলার শিবপুর মেলাডাঙ্গা দাখিল মাদ্রাসা, ভোলাহাট উপজেলার খালে আলমপুর দা. সু. আলিম মাদ্রাসা। কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয় হতে এই বরাদ্দ দেয়া হয়।
অপরদিকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয় হতে ২০১৯-২০ অর্থবছরে ‘গবেষণাগার সরঞ্জামাদি’ খাতে ৫টি উচ্চ বিদ্যালয়ের প্রতিটির বরাদ্দ দেয়া হয় ৬০ হাজার টাকা করে। উচ্চ বিদ্যালয়গুলো হলো, জেলার সদর উপজেলার চামাগ্রাম হে. না, উচ্চ বিদ্যালয়, শিবগঞ্জ উপজেলার চন্ডীপুর বালিকা উচ্চ বিদ্যালয়, গোমস্তাপুর উপজেলার মৃধাপাড়া উচ্চ বিদ্যালয়, নাচোল উপজেলার পিয়ার সরদার উচ্চ বিদ্যালয় ও ভোলাহাট উপজেলার বাচ্চামারি উচ্চ বিচ্যালয়।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মো. জাকিউল ইসলাম, জেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ সাইফুল মালেক ও ১০ শিক্ষা প্রতিষ্ঠান প্রধানসহ জেলা প্রশাসনের সহকারী কমিশনারবৃন্দ।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ