আজ সোমবার, ৫ই আশ্বিন ১৪২৭, ২১শে সেপ্টেম্বর ২০২০

মুজিব বর্ষে কেউ গৃহহীন থাকবে না - জেলা প্রশাসক এ জেড এম নুরুল হক

জেলা প্রশাসক এ জেড এম নুরুল হক  বলেছেন জাতির পিতার জন্মশতবর্ষে আমাদের লক্ষ্য বাংলাদেশে একটি মানুষও গৃহহারা থাকবে না।

আমাদের প্রধানমন্ত্রী  শেখ হাসিনা  আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে যেমন ঘর করে দিচ্ছে।  পাশাপাশি যাদের যাদের জমি আছে, ভিটা আছে, কিন্তু ঘর নাই তাদের  আমরা ঘর করে দিচ্ছি। আজ যে ঘরের নির্মাণ কাজ উদ্বোধন করা হল তা  বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভিভ সার্ভিস অ্যাসোসিয়েশন চাঁপাইনবাবগঞ্জ কর্তৃক বাস্তবায়ন করা হচ্ছে। এছাড়াও  শিবগঞ্জে আরো একটি ঘর শ্রীঘই নির্মাণ কাজ উদ্বোধন করা হবে।  শুক্রবার (১১ সেপ্টেম্বর )  সকালে পৌর এলাকার ১নং ওয়ার্ডের বিদিরপুর এলাকায় বেগম কোহিনুর বেগমের গৃহনির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে  তিনি এ কথা বলেন। জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক আরো  জানান-মুজিববর্ষে জাতির পিতার প্রতি সম্মান রক্ষার্থে জেলা প্রশাসন, চাঁপাইনবাবগঞ্জ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ। জেলা প্রশাসনের এই গৃহনির্মাণ প্রকল্প অব্যাহত থাকবে। এই মাসেই ১০০ জন মহিলা ভিক্ষুককে পূর্নবাসন করা হবে। জাতির পিতার স্বপ্ন পূরণে প্রশাসন ক্যাডারের সকল সদস্য তাদের মেধা শ্রম একত্রিত করে কাজ করে যাচ্ছে। সোনার বাংলা আমরা গড়বোই।

গৃহনির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম,সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক নজরুল ইসলাম,   অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ কে এম তাজকির উজ জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্র নাথ উরাও, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাকিউল ইসলাম, গণপূর্তের নির্বাহী প্রকৌশলী মোঃ মহসীন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার  মোঃ নাজমুল ইসলাম সরকার, এসি ল্যাণ্ড আনিসুর রহমান, জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ, ১নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ জাহাঙ্গীর কবির, সমাজ সেবক নাজনাইন ফাতিমা জিনিয়া প্রমুখ।

 উলেখ্য   জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ সিভিল সার্ভিস এর প্রশাসন ক্যাডারের সদস্যবৃন্দের সংগঠন বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন সুবিধা বঞ্চিত মানুষদের ভাগ্যোন্নয়নের  জন্য বহুবিধ উদ্যোগ গ্রহণ করেছে। তন্মধ্যে একটি হলো মুজিববর্ষে সারাদেশে গৃহহীন মানুষের জন্য ১০০ টি গৃহনির্মাণ করে দেয়া।   প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে এসোসিয়েশন এর সদস্যবৃন্দের আর্থিক অনুদানে এই ঘরগুলি নির্মিত হবে। এরই অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ জেলায় কর্মরত প্রশাসন ক্যাডারের সকল সদস্যবৃন্দের আর্থিক অনুদানে দুটি ঘর নির্মাণের সিদ্ধান্ত গৃহীত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয় আগামী ১ মাসের মধ্যে এ ঘর নির্মাণ   কাজ শেষ করে বেগম কোহিনুর বেগমের হাতে ঘরের চাবি তুলে দেয়া হবে।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ