আজ মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১, ২১শে মে ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা ৭০০ পার করল

মেহেদি হাসান

গত ২০ এপ্রিল থেকে রবিবার (৩০ আগস্ট) পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭শ ছাড়িয়েছে। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১২ জনের। অপর দিকে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪২৬ জন। গত ৭ এপ্রিল থেকে চাঁপাইনবাবগঞ্জ জেলায় করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ শুরু করে স্বাস্থ্য বিভাগ এবং ২০ এপ্রিল প্রথম একজনের শরীরে এই ভাইরাস শনাক্ত হয়।
রবিবার (৩০ আগস্ট) ৮২ জনের নমুনা পরীক্ষা করে আরো ১৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। রাজশহী মেডিকেল কলেজের ভাইরোলজি ল্যাবে নমুনাগুলো পরীক্ষা করা হয়।
জানতে চাইলে সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী রবিবার রাতে জানান, গত ২৯ আগস্ট নমুনাগুলো সংগ্রহ করে পাঠানো হয়েছিল। আজ (৩০ আগস্ট) সন্ধ্যায় ৮২ জনের পরীক্ষার ফলাফল পাওয়া যায়। প্রাপ্ত ফলাফল অনুযায়ী এই ৮২ জনের মধ্যে ১৪জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এই ১৪ জনের মধ্যে জেলার সদর উপজেলার ৫, নাচোলের ১ জন, গোমস্তাপুরের ১ জন ভোলাহাট উপজেলার ৭ জন রয়েছেন।
এনিয়ে করোনা পরিস্থিতি শুরু থেকে রবিবার (৩০ আগস্ট) পর্যন্ত এই ভাইরাসে সংক্রমিত হলেন ৭০২ জন মানুষ। এরমধ্যে জেলা সদরে ৩৮০, শিবগঞ্জে ১৬৭, গোমস্তাপুরে ৫৪, নাচোলে ৫০ ও ভোলাহাটে ৫১ জন রয়েছেন।
অপর দিকে একই সময়ের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪২৬ জন। এর মধ্যে জেলা সদরে ২৩২, শিবগঞ্জে ৬৭, গোমস্তাপুরে ৫২, নাচোলে ৪৫ ও ভোলাহাট উপজেলায় ৩০ জন রয়েছেন। জেলায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১২ জনের। এর মধ্যে সদরের ৯ জন ও শিবগঞ্জের ৩ জন রয়েছেন।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ