আজ মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১, ২১শে মে ২০২৪

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে ভালো মানুষ হতে হবে

মেহেদি হাসান

রাজশাহী বিভাগীয় কমিশনার মো. হুমায়ুন কবীর খোন্দকার বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে তোমাদের ভালো মানুষ হতে হবে। তোমরা ভালো মানুষ হয়ে গড়ে উঠলেই  কেবল দেশ এগিয়ে যাবে। বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জে নবাবগঞ্জ ক্লাব আয়োজিত মেধাবীদের মাঝে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষার্থীদের তিনি এ-সব কথা বলেন।  

জেলা প্রশাসক ও নবাবগঞ্জ ক্লাবের সভাপতি এ জেড এম নূরুল হকের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিভাগী কমিশনার আরো বলেন-তোমরা জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের যেখানেই দেখবে সেখানেই দাঁড়িয়ে সম্মান জানাবে। কেননা মুক্তিযোদ্ধারাই যুদ্ধ করে প্রথম বাংলাদেশ নারেম রাষ্ট্রটি বিনির্মাণ করেন। এছাড়া নারীদের সম্মান করবে। 

তিনি বলেন, বিভিাগীয় কমিশনার সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরে বলেন-বিশ্বে বাংলাদেশের ওয়েব পোর্টাল হচ্ছে সব চেয়ে বড়। তোমরা ইচ্ছে করলে আউট সোর্সিংয়ে কাজ করে ঘরে বসেই আয় করতে পারো। শিক্ষার্থীদের লেখাপড়ায় অনুপ্রেরণা যোগাতে ঈশ্বরচন্দ্র বিদ্যা সাগর, আব্রাহাম লিংকন, রুশ বিপল্পবের মহা নায়ক ভøাদিমির ইলিচ লেনিন ও কার্লমাক্সসহ মনিষিদের উদাহরণ তুলে ধরেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কু-ু, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ রুহুল আমিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন নবাবগঞ্জ ক্লাবের সাধারণ সম্পাদক গোলাম জাকারিয়া। নবাবগঞ্জ ক্লাব ও দেশের শিক্ষা ব্যবস্থার উপর বিশেষ উপস্থাপনা তুলে ধরেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বক) এ.কে.এম. তাজকির-উজ-জামান। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন ও ভূমি প্রশাসন বিভাগের প্রথম বর্ষের ছাত্র মো. রেজুয়ানুল হক।  

পরে চাঁপাইনবাবগঞ্জের ৩৩ জন মেধাবী শিক্ষার্থীকে প্রথমবারের মতো ৪ লাখ ২৮ হাজার টাকার শিক্ষাবৃত্তি প্রদান করে নবাবগঞ্জ ক্লাব। ক্লাব মিলনায়তনে এই বৃত্তি প্রদান করা হয়।




মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ