আজ মঙ্গলবার, ১৭ই বৈশাখ ১৪৩১, ৩০শে এপ্রিল ২০২৪

ইউনাইটেড স্ট্যান্ডার্ড স্কুলে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা

মেহেদি হাসান

ইউনাইটেড স্ট্যান্ডার্ড স্কুলে  স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকীতে ইউনাইটেড স্ট্যান্ডার্ড স্কুল এ শোক সভার আয়োজন করে। শনিবার সকালে স্কুলের লাইব্রেরী রুমে বঙ্গবন্ধু পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলার সাধারন সম্পাদক  মোঃ শামসুজ্জামান বাবুর সভাপতিত্বে শোক সভায় প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সাবেক চেয়ারম্যান বাংলাদেশ আওয়ামী লীগের চাঁপাইনবাবগঞ্জ জেলার সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমীন।   

 বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজশাহী মেডিকেল কলেজের রক্তরোগ বিভাগের প্রধান ও সহকারী অধ্যাপক ডাঃ মুর্শেদ জামান মিঞা, ইউনাইটেড স্ট্যান্ডার্ড স্কুলের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ড. মোহাম্মদ সাদিকুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্কুলের পরিচালক মাহবুবুর রহমান, ফরহাদ আহমেদ সায়িমসহঅন্যান্য পরিচালকসহ স্কুলের শিক্ষকবৃন্দ।

  প্রধান অতিথির বক্তব্য আলহাজ্ব রুহুল আমিন বলেন, বঙ্গবন্ধু এদেশ স্বাধীন না করলে আমরা আত্মনির্ভরশীল জাতি হিসেবে মাথা উঁচু করে দাঁড়াতে পারতাম না। বঙ্গবন্ধু বেঁচে থাকলে বর্তমান সময়ে যে উন্নয়ন হয়েছে তা ২০বছর পূর্বেই হয়ে যেত তিনি তার আত্মার মাগফেরাত কামনা করেন এবং শিক্ষার্থীদের স্বাধীনতার সঠিক ইতিহাস চর্চার জন্য শিক্ষকদের প্রতি আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে ডাক্তার এম মোরশেদ জামান মিয়া বলেন যুদ্ধবিধ্বস্ত একটি দেশকে পুনর্গঠন ও স্বনির্ভর করে গড়ে তোলাই ছিল একটি বড় চ্যালেঞ্জ যা গ্রহণ করেছিলেন বঙ্গবন্ধু।

স্বাস্থ্যবিধি মেনে পালিত হওয়া এই শোক দিবসের কর্মসূচিতে শিক্ষকবৃন্দ বক্তব্য রাখেন। কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শোক সভা শুরু হয়ে বঙ্গবন্ধুসহ ১৫ ই আগস্ট নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন ও সকলের রুহের মাগফেরাত কামনা করা হয়




মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ