আজ শুক্রবার, ৩০শে শ্রাবণ ১৪২৭, ১৪ই আগস্ট ২০২০

চাঁপাইনবাবগঞ্জে ১৭৩ জনের নমুনা পরীক্ষায় ৪৩ জনের শনাক্ত

চাঁপাইনবাবগঞ্জে রেকর্ড ৪৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। ১৭৩ জনের নমুনা পরীক্ষায় এই ৪৩ জন শনাক্ত হয়। ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টারে (এনআইএলএমআরসি) এই ১৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে সদর উপজেলায় শনাক্ত হয়েছেন ২৮ জন। এছাড়া শিবগঞ্জে ৭, গোমস্তাপুরে ২ ও ভোলাহাটে ৬ জন নতুন করে শনাক্ত হয়েছেন। গতকাল শুক্রবার সন্ধ্যায় এই ১৭৩ জনের ফলাফল সিভিল সার্জন অফিসে আসে।


এর আগে গত বৃহস্পতিবার ১৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ভাইরোলজি বিভাগের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। গত বৃহস্পতিবার রাত ৯টায় চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন অফিসে এই প্রতিবেদন আসে।
এই নিয়ে চাঁপাইনবাবগঞ্জে এখন পর্যন্ত করোনা শনাক্ত হলেন ২৮৪ জন।
সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, শুক্রবার সন্ধ্যায় ঢাকা থেকে ১৭৩ জনের নমুনা পরীক্ষার ফলাফল আসে। এদের মধ্যে ৪৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়।


তিনি আরো জানান, গত বৃহস্পতিবার রাতে ৫৪ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন আসে। তাদের মধ্যে ১৪ জনের নমুনা পরীক্ষা পজিটিভ আসে। এই ১৪ জনের মধ্যে জেলা সদরের ইসলামপুর, আজাইপুর ও চরঅনুপনগর এলাকার বিভিন্ন বয়সের এক মহিলাসহ ৪ জন এবং শিবগঞ্জ উপজেলার শিবগঞ্জ পৌর এলাকা, মনাকষা, ধাইনগর, ছত্রাজিতপুর ফুলতলা এলাকার ১০ জন রয়েছেন। এই ১০ জনের মধ্যে ২ জন মহিলা রয়েছেন। তাদের মধ্যে অধিকাংশই শিবগঞ্জ পৌর এলাকার বাসিন্দা।
সিভিল সার্জন আরো জানান, চাঁপাইনবাবগঞ্জ জেলায় এ-পর্যন্ত ২৮৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হলেন। তাদের মধ্যে ৯৭ জন সুস্থ হয়ে উঠেছেন।
সিভিল সার্জন অফিসের তথ্য মতে, উপজেলাভিত্তিক পরিসংখ্যান অনুযায়ী জেলার সদর উপজেলায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৪০ জন। এর মধ্যে সুস্থতা লাভ করেছেন ৩৭ জন। শিবগঞ্জে আক্রান্ত হয়েছেন ৬১ জন এবং সুস্থ হয়েছেন ১৬, গোমস্তাপুর উপজেলায় একই সময়ে আক্রান্ত হয়েছেন ৩৫ জন এবং সুস্থ হয়েছেন ২০ জন। একই সময়ে নাচোল উপজেলায় আক্রান্তের সংখ্যা ২৪ জন এবং সুস্থ হয়েছেন ১২ জন। ভোলাহাট উপজেলায় আক্রান্ত হয়েছেন ২৪ জন এবং সুস্থ হয়ে উঠেছেন ১২ জন।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ