আজ শুক্রবার, ৩০শে শ্রাবণ ১৪২৭, ১৪ই আগস্ট ২০২০

আরও ৩৫ জনের করোনা পজিটিভ - কঠোর হচ্ছে জেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদক : চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। বাড়ছে আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবার ৯১ জনের নমুনা পরীক্ষায় ৩৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তাদের মধ্যে জেলার সদর উপজেলার ২২ জন, শিবগঞ্জ উপজেলার ৯, গোমস্তাপুর উপজেলার ২ জন এবং নাচোল ও ভোলাহাট উপজেলায় ১ জন করে সংক্রমিত হয়েছেন। এ-অবস্থায় আবারো কঠোর অবস্থানে যাচ্ছে জেলা প্রশাসন।

শনাক্তের এই সংখ্যা নিশ্চিত করে সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, গত ৫ জুলাই ১৭০ জনের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ভাইরোলজি বিভাগের করোনা ল্যাবে পাঠানো হয়েছিল। তার মধ্যে মঙ্গলবার ৭০ জনের এবং গত বুধবার সন্ধ্যায় আরো ৯ জনের রিপোর্ট পাওয়া যায়। ৭০ জনের মধ্যে ১৫ জন ও ৯ জনের মধ্যে ৬ জন এবং বৃহস্পতিবার ৯১ জনে ৩৫ জনই সংক্রমিত।

এ নিয়ে গত ৩ দিনে জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫৬ জন। এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১৫৭ জন। এর মধ্যে আরোগ্য লাভ করেছেন ৯১ জন। চিকিৎসাধীন রয়েছেন ৬৬ জন। জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক বলেন- বৃহস্পতিবার জেলা করোনা প্রতিরোধ কমিটির সভা অুনষ্ঠিত হয়েছে। সভার সিদ্ধান্ত অনুযায়ী আবারো কঠোরভাবে পরিস্থিতি মোকাবেলা করা হবে। প্রতিটি মানুষকে মাস্ক পরিধান করতে হবে এবং স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। তিনি আরো বলেন, করোনা ও ডেঙ্গু পরিস্থিতি পর্যবেক্ষণ করার জন্য দায়িত্বপ্রাপ্ত সচিব মহোদয় আগামী শনিবার চাঁপাইনবাবগঞ্জে আসছেন।


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ