আজ মঙ্গলবার, ১লা আশ্বিন ১৪৩১, ১৭ই সেপ্টেম্বর ২০২৪

করোনাদূর্গত পরিবারের মাঝে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সরকারি চাল বিতরণ

মেহেদি হাসান

নিজস্ব প্রতিবেদক : চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মাধ্যমে করোনাদূর্গত এক হাজার তিনশত পরিবারের মাঝে ১০ কেজি করে ১৩ টন সরকারী চাল বিতরণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বরাদ্দ পাওয়া মানবিক এই ত্রাণ প্রদানের মাধ্যমে ২৭ দফায় পৌরসভা ২৯ হাজার ৯৪২টি পরিবারকে সহায়তা প্রদান করল।

শনিবার (জুলাই্) সকালে পৌরভবনে চাল বিতরণকালে উপস্থিত ছিলেন মেয়র নজরুল ইসলাম, সদর উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান রুহুল আমীন,পৌর ত্রাণ কমিটি আহব্বায়ক কাউন্সিলর আফজাল হোসেন পিন্টু,কমিটি সদস্য কাউন্সিলর জিয়াউর রহমান আরমান,আব্দুল বারেক,মতিউর রহমান,ট্যাগ অফিসারের প্রতিনিধি পৌর উপসহকারী কৃষি কর্মকর্তা আমানুল্লাহ ত্রাণ কমিটির সদস্য সচিব ফারুক হোসেন।

ত্রাণ কমিটি আহব্বায়ক জানান, পর্যন্ত পৌর এলাকার ১৫টি ওয়ার্ডে রিলিফ হিসেবে ১৩ দফায় ২৩ হাজার ৫শত পরিবারের মাঝে ২৩৫ টন চাল বিতরণ করা হয়েছে। এছাড়া নগদ অর্থ রিলিফ হিসেবে বরাদ্দ পাওয়া ১৮ লক্ষ ৬০ হাজার টাকা থেকে দফায় শিশুখাদ্য বাবদ বরাদ্দ পাওযা লক্ষ ৭৫ হাজার টাকা থেকে দফায় হাজার ৪৪২টি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী ক্রয় করে বিতরণ করা হয়েছে।

আহব্বায়ক আরও জানান, গত ২০১৯-২০ অর্থবছরের শেষ বরাদ্দ হিসেবে মজুদ রয়েছে শিশুখাদ্য বাবদ ৭৫ হাজার    নগদ রিলিফের লক্ষ ৮০ হাজার টাকা। ওইসব অর্থ দিয়ে খাদ্য কিনে বিতরণের তালিকা চূড়ান্ত হয়েছে। পরবর্তীতে ২০২০-২১ অর্থবছরে  নতুন বরাদ্দ পেলে ত্রাণ বিতরণ অব্যহত থাকবে।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ