আজ সোমবার, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১, ২০শে মে ২০২৪

নৈতিকতা বজায় রেখে কর্মীবান্ধব রাজনীতি করেছেন বাচ্চু ডাক্তার

মেহেদি হাসান

বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে সব সময় নীতি নৈতিকতা বজায় রেখে কর্মীদের সাথে সুসম্পর্ক বজায় রেখে রাজনীতি করে মানুষের সেবা করেছেন মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ভাষা সৈনিক ও সাবেক গণপরিষদ ও সংসদ সদস্য আ আ মেসবাহুল হক বাচ্ছু ডাক্তার । বৃহস্পতিবার সকালে আ আ ম মেসবাহুল ডাক্তার স্মৃতি পরিষদের আয়োজনে নবাবগঞ্জ টাউন ক্লাবে তার ১১তম মৃত্যু বার্ষিকীর অনুষ্ঠানে বক্তারা এমন কথায় জানিয়েছেন । বক্তারা আরো জানান, আদর্শ ও নীতি ছাড়া কোন দিন নেতৃত্ব তৈরি হয়না, নীতিবোধ না থাকলে কখনো মানুষের সেবা করা যায়না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেমন নিজের স্বাথ না দেখে জনগনের কল্যাণ সাধান করেছিলেন তেমনি বাচ্ছু ডাক্তারও সব সময় চাঁপাইনবাবগঞ্জেহর মানুষের কল্যানে নিজেকে বিলীন করেছেন। চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগকে সুসংগঠিত করতে তিনি সব সময় কাজ করে গেছেন। কর্মীদের বিপদে আপদে তিনি সবসময় পাশে থেকেছেন।

বাচ্চু ডাক্তার স্মৃতি পরিষদের আহবায়ক লায়ন মোহাম্মদ আলী কামালের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ও আ আ ম মেসবাহুল ডাক্তারের বড় মেয়ে ফেরদৌসি ইসলাম জেসি, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য মুহা. জিয়াউর রহমান, সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, বীরমুক্তিযোদ্ধা মনিম উদ দৌলা চৌধুরী, অ্যাডভোকেট আবু নজর খাঁন বৃটিশ, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ সাইদুর রহমান, দৈনিক চাঁপাই দৃষ্টির সম্পাদক এমরান ফারুক মাসুম, আ আ ম মেসবাহুল ডাক্তারের ছেলে মেসবাহুল সাকের জ্যোতি, জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক, অধ্যক্ষ আতিকুল ইসলাম।


এসময় আলোচনা সভায় উপস্থিত ছিলেন, নবাবগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর সুলতানা রাজিয়া, অবসরপ্রাপ্ত শিক্ষক মোজাম্মেল হক, আ আ ম মেসবাহুল ডাক্তারের জামাই সাইফুল ইসলাম, প্রফেসর হাবিবুর রহমান, ছেলে মেসবাহুল জাকের জঙ্গি, ছোট মেয়ে ফারহানা হক জিনিয়াসহ জেলা, উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দ। আলোচনা সভা শেষে মৃত্যুবার্ষিকী উপলক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক রচনা, চিত্রাংকন, কবিতা আবৃত্তি প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আ আ ম মেসবাহুল ডাক্তারের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ