আজ বৃহঃস্পতিবার, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ই মে ২০২৪

৮ লক্ষাধিক টাকা খরচ করে হিন্দু মেয়ের বিয়ে দিলেন প্যানেল চেয়ারম্যান তাসেম আলী

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে নিজ খরচে দরিদ্র কাঞ্চনা রানী নামে হিন্দু এক মেয়ের বিয়ে দিয়ে জেলায় আলোড়ন সৃষ্টি করেছেন গোবরাতলা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ তাসেম আলী। রোববার (১৬ ফেব্রয়ারি ) রাতে কাঞ্চনা রানীর বাড়ির সামনে হিন্দু ধর্মের নিয়মানুসারে এ বিয়ে দেয়া হয়। বিয়েতে কাঞ্চনাকে বিয়ের উপহার হিসেবে মোটর সাইকেল, টিভি, ফ্রিজ, ৩ ভরি স্বর্ণালংকার,আলমারি, ওয়ারড্রপ, খাট ও আলনাসহ প্রয়োজনীয় জিনিস দেন এ প্যানেল চেয়ারম্যান মোঃ তাসেম আলী। বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুই সম্প্রদায়ের অতিথি। খাবারের আয়োজনও করা ভিন্ন ভিন্ন। আর এ বিয়ের অনুষ্ঠান দেখে দুই সম্প্রদায়ের লোকের মাঝে যে কোন ভেদাভেদ নাই এটি প্রমানিত হয়েছে। এ কারনে প্যানেল চেয়ারম্যান তাসেম আলীকে এলাকায় সবধর্মের লোকজন ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

গোবরাতলা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান তাসেম আলী ও কাঞ্চনা রানীর মা অঞ্জলী রানীর সাথে কথা বলে জানা গেছে, গত ২০১৬ সালে অঞ্জলী তার স্বামীকে হারান। স্বামীকে হারানোর শোক কাটতে না কাটতে তার দুই মেয়ের মধ্যে বড় মেয়ে ১০ম শ্রেনী পড়–য়া কনিকা রানীকে হারান বখাটে মালেকের হাঁসুয়ার আঘাতে। কনিকা ঘোষকে হারিয়ে যখন পাগলপ্রায় অঞ্জলী। ঠিক সেই সময়ে গোবরাতলা ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের মেম্বার ও প্যানেল চেয়ারম্যান মোঃ তাসেম আলী তাদের পরিবারের পাশে দাড়ান। দায়িত্ব নেন কাঞ্চনা রানীর পড়াশুনার। পরে আস্তে আস্তে এ সম্পর্ক যেন রুপ নেয় নিজের মেয়ের মত। ঠিক সেই দিন থেকেই তাসেম আলী তার নিজ মেয়ের মত কাঞ্চনা রানীকেও সবসময় বাসায় ডেকে নিয়ে রাখাসহ তার প্রয়োজনীয় সকল দায়ভার গ্রহণ করেন। শেষ বেলাতে তার বিয়ের বয়স হলেও তিনি নিজ মেয়ের মত ধুমধাম করে বিয়ে দেন।

এ ব্যাপারে প্যানেল মেয়র তাসেম আলী জানান, সেই দিনের হাঁসুয়ার কোঁপ খাওয়া কনিকা ঘোষকে ও তার মা বোন কাঞ্চনা রানীর কান্না দেখে তিনি নিজ দায়িত্ববোধ থেকে তাদের পরিবারের দায়িত্ব নেন। অন্য ধর্মালম্বী হলেও তিনি সামাজিক দায়িত্ববোধ থেকে এ পরিবারকে নিজ পরিবারের অংশ মনে করে কাজ করে গেছেন। আর এ কাজে তাকে পাশে থেকে সাহস জুগিয়েছেন ইসরাত জাহান তার সহধর্মিনী আমৃত্য তিনি দরিদ্র এ অসহায় পরিবারের সাথে থাকবেন বলেও জানান প্যানেল চেয়ারম্যান তাসেম আলী।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ