আজ শুক্রবার, ২৭শে বৈশাখ ১৪৩১, ১০ই মে ২০২৪

প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে তুলে ধরা হলো চাঁপাইনবাবগঞ্জের সার্বিক পরিস্থিতি

মেহেদি হাসান

প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে চাঁপাইনবাবগঞ্জের সার্বিক পরিস্থিতি তুলে ধরা হয়েছে। জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক করোনা পরিস্থিসহ সার্বিক পরিস্থিতি তুলে ধরেন। এ-সময় জেলা প্রশাসক জানান, বাইরে আগতদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে, সামাজিক দূরত্ব বজায় রাখতে সার্বক্ষণিক কাজ করা হচ্ছে, এ জেলায় ২জন করোনাভাইরাসে আক্রান্ত হলেও তারা সুস্থ আছেন। ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। জেলা প্রশাসক জানান, স্বাস্থ্য বিধি মেনে নিত্যপণ্য আমদানির জন্য সোনামসজিদ স্থলবন্দর সীমিত আকারে চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। মাহে রমজানে প্রতিদিন বাজার মনিটরিং করা হচ্ছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আপাতত কোনো সমস্যা নেই বলে তিনি জানান।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা কথা বলেন জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মুইনুদ্দীন মন্ডল, চেম্বার সভাপতি মোঃ এরফান আলীর সঙ্গে। এ-সময় মুক্তিযোদ্ধা মুইনুদ্দীন মন্ডল প্রধানমন্ত্রীকে অবহিত করেন, জেলা প্রশাসকের নেতৃত্বে সরকারি কর্মকর্তা এবং পুলিশ সুপারের নেতৃত্বে পুলিশ সদস্যরা দক্ষতার সঙ্গে করোনা পরিস্থিতিসহ সার্বিক পরিস্থিতি মোকাবেলায় কাজ করে যাচ্ছেন। অন্যরাও কাজ করছেন।
চেম্বার সভাপতি এরফান আলী প্রধানমন্ত্রীকে জানান, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি জানান প্রথম পর্যায়ে ব্যক্তিগত উদ্যোগে তিনি ৫০ লাখ টাকার ত্রাণ সদর উপজেলার ১৪টি ইউনিয়ন ও পৌরসভার ১৫টি ওয়ার্ডে ১০ হাজার মানুষকে খাদ্য সামগ্রী দেয়া হয়েছে। এছাড়াও চেম্বারের পক্ষ থেকে ১ হাজার মানুষকে খাদ্য সামগ্রী দেয়া হয়েছে। খাদ্য সামগ্রী প্রাপ্তদের নাম ঠিকানা জেলা প্রশাসকের কাছে সংরক্ষিত রয়েছে। জেলার হাট বাজার গুলো নিয়মিত মনিটরিং করা হচ্ছে যাতে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি না হয়। সামাজিক দুরুত্ব বজায় রেখে কাঁচা বাজারগুলো খোলা মাঠে স্থানান্তর করা হয়েছে। এ ছাড়া তিনি জানান, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন এর সহযোগিতায় স্বাস্থ্য বিধি মেনে চাল উৎপাদন অব্যাহত রেখে জেলাসহ দেশের বিভিন্ন বাজারে তা সরবরাহ রাখা হয়েছে।তিনি আরো জানান, পৌরসভার ১৫টি ইউনিয়ন ও সদর উপজেলার ১৪টি ইউনিয়ন এর সাধারণ মানুষের সাথে আছি এবং আগামীতে থাকবো। তিনি বোরোধান কাটামাড়াইয়ে সহযোগিতা কামনা করেন। প্রধানমন্ত্রী এরফান আলীর বক্তব্যকে গুরুত্বপূর্ন বলে ধান কাঁটা নিয়ে যাওয়া আসার বাপারে তিনি বলেন এ ব্যাপারে জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে নির্দেশনা দেয়া আছে। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলাকে ভাল রাখার জন্য ধন্যবাদ দেন।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার (২৭ এপ্রিল) সকালে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ ও সংকট মোকাবেলা সমন্বয়ে তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে রাজশাহী বিভাগের আট জেলার কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময় করেন। জেলাগুলো হচ্ছে- বগুড়া, চাঁপাইনবাবগঞ্জ, জয়পুরহাট, নওগাঁ, নাটোর, পাবনা, রাজশাহী এবং সিরাজগঞ্জ।
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মইনুদ্দীন মন্ডল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওদুদ, সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক যুদ্ম সম্পাদক ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, ৩৩৮, চাঁপাইনবাবগঞ্জের মহিলা এমপি ফেরদৌসী ইসলাম জেসী, পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হেসেনসহ অন্যান্য কর্মকর্তারা।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ