আজ রবিবার, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯শে মে ২০২৪

জনতা ব্যাংকের সাবেক চেয়ারম্যান লুনা শামসুদ্দোহার মৃত্যুতে ইবিএইউবি উপাচার্যের শোক

মেহেদি হাসান

জনতা ব্যাংকের সাবেক চেয়ারম্যান লুনা শামসুদ্দোহা  বুধবার (১৭ ফেব্রুয়ারি) সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়  ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর।

লুনা শামসুদ্দোহা রাষ্ট্রীয় মালিকানাধীন জনতা ব্যাংকের প্রথম নারী চেয়ারম্যান ছিলেন। দোহাটেক নিউ মিডিয়া নামে একটি সফটওয়্যার ফর্মেরও চেয়ারম্যান ছিলেন তিনি। ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত অগ্রণী ব্যাংকের পরিচালকের দায়িত্ব পালন করেছিলেন। ২০১৬ সালের জুন থেকে জনতা ব্যাংকের পরিচালকের দায়িত্ব পালন করেন। ২০১৮ সালে তিনি জনতা ব্যাংকের চেয়ারম্যানের দায়িত্ব পান। ২০১৩ সালে প্রযুক্তি খাতে নারীদের এগিয়ে নিয়ে যাওয়া ও নারীর ক্ষমতায়নে গ্লোবাল উইমেন ইনভেস্টরস এন্ড ইনোভেটরস নেটওয়ার্ক সম্মাননা লাভ করেন। বাংলাদেশ ওমেন ইন টেকনোলজী’র প্রতিষ্ঠাতা ও প্রেসিডন্ট ছিলেন তিনি। ২০০৭-২০০৮ সালে তিনি জাতীয় পরিচয়পত্র তৈরীতেও গুরুত্বপূর্ণ অবদান রাখেন। তিনি ইনডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ ট্রাস্টি বোর্ডেরও সম্মানীত সদস্য ছিলেন।

তাঁর মৃত্যুতে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি)-এর মাননীয় উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান গভীরভাবে শোকাহত। মাননীয় উপাচার্য তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।  


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ