নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে জনসচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে "জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্য " শীর্ষক  স্লোগানকে সামনে রেখে  নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে জনসচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৫ জুন) সকাল ১১ টা থেকে জেলা প্রশাসনের আইসিটি ল্যাবে এই সেমিনার অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। বিশেষ অতিথির বক্তব্য দেন স্থানীয় সরকার চাঁপাইনবাবগঞ্জের উপ-পরিচালক দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত পুলিশ সুপার মো, নুরুজ্জামান,সিভিল সার্জন ডা. এস এম মাহমুদুর রশিদ, জেলা কৃষি সস্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. পলাশ সরকার এবং সুশীল সমাজের প্রতিনিধি হিসেবে বক্তব্য দেন অ্যাডভোকেট আব্দুস সামাদ। 

মূল প্রবন্ধ উপস্থাপন করেন, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের খাদ্যশিল্প ও উৎপাদন বিভাগের সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ শোয়েব। সভাপতিত্ব করেন চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম। 

সেমিনার সঞ্চালনা করেন জেলা নিরাপদ খাদ্য অফিসার আব্দুল্লাহ আল মামুন। 

জেলা প্রশাসনে সহযোগিতায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, জেলা কার্যালয় এই সেমিনারের আয়োজন করে। সেমিনারে নিরাপদ উপায়ে খাদ্য উৎপাদন,  প্রক্রিয়াকরণ, সংরক্ষণ, পরিবেশন, ভেজালকারীদের জন্য আইন প্রয়োগের ওপর গুরুত্বারোপ করেন বক্তারা। সেমিনারে জেলা পর্যায়ের কর্মকর্তা, এনিজও প্রতিনিধি,হোটেল মালিক ও কর্মচারী, খাদ্য উৎপাদন কারী, কৃষকসহ বিভিন্ন পেশার প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

কপিরাইট © চাঁপাই নিউজ ডট কম ২০২৪ । সর্বসত্ব সংরক্ষিত।