বঙ্গবন্ধুর আত্মজীবনী শুনল ‘হলদে পাখি’রা

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে হলদে পাখির সম্প্রসারণের লক্ষে শিশুদের মধ্যে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনী শুনল ‘হলদে পাখি’রা। গতকাল বৃহস্পতিবার সকালে শিশুদের মধ্যে বঙ্গবন্ধুর আত্মজীবনী শোনার আয়োজন করে বাংলাদেশ গার্ল গাইডস অ্যাসোসিয়েশন চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে হলদে পাখিদের বঙ্গবন্ধুর আত্মজীবনী ও ১৭ মার্চ জাতীয় শিশু দিবসের তাৎপর্য তুলে ধরেন বাংলাদেশ গার্ল গাইডস্ অ্যাসোসিয়েশন চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার প্রধান পৃষ্ঠপোষক ও লেডিস ক্লাবের সভাপতি মাহফুজা সুলতানা। 

মাহফুজা সুলতানা তার বক্তব্যে বলেন, ১৭ মার্চ স্বাধীন বাংলাদেশের স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস। ১৯২০ সালের এই দিনে গোপালগঞ্জের মধুমতি ও বাঘিয়ার নদীর তীরে গড়ে ওঠা বাংলার গ্রাম টুঙ্গিপাড়ায় শেখ পরিবারে জন্ম হয় খোকার। সময়ের আবর্তে খোকা হয়ে উঠেছিলেন বাঙালির মুক্তির দিশারী। দূরদর্শী রাজনৈতিক প্রজ্ঞা, জনকল্যাণে আত্মত্যাগের বলিষ্ঠ নেতৃত্বের কারণে পরিণত বয়সে হয়ে ওঠেন বাঙালির অবিসংবাদিত নেতা। বিশ্ব ইতিহাসে স্বাধীন বাংলাদেশের রূপকার হিসেবে স্ব-মহিমায় রাজনীতিকের বিশ্বমঞ্চে ঠাঁই পেয়েছেন। 

এসময় প্রধান অতিথি বঙ্গবন্ধুর রাজনৈতিক পারিবারিক জীবনের বিভিন্ন দিক হলদে পাখিদের শোনান।

গার্ল গাইডস্ অ্যাসোসিয়েশন চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার জেলা কমিশনার গৌরী চন্দ সিতুর সভাপতিত্বে উপস্থিত ছিলেন নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) তৌফিক আজিজের সহধর্মিণী ডা. তানজিনা আফরিন মৌ, সদরের স্থানীয় সম্পাদক শাহনাজ বেগমসহ অন্যরা। 

কপিরাইট © চাঁপাই নিউজ ডট কম ২০২৪ । সর্বসত্ব সংরক্ষিত।