চাঁপাইনবাবগঞ্জে মধুমতি এনজিও থেকে টাকা ফেরতের দাবীতে ক্ষতিগ্রস্থদের মানববন্ধন

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জের স্থানীয় এনজিও মধুমতি থেকে টাকা ফেরতের  দাবীতে ক্ষতিগ্রস্থ পরিবারগুলো মানববন্ধন ও অবস্থান কমসূচি পালন করেছে। বৃহস্পতিবার (৯ মাচ)সকালে উপজেলা পরিষদ ও সমাজসেবা কাযালয়ের সামনে  এ কমসূচি পালিত হয়। 

ভুক্তভোগী গ্রাহকদের ব্যানারে ঘন্টাব্যাপি চলা এ কমসূচিতে ৫ শতাধিক নারী পুরুষ অংশ নেন।এ সময় অনেকের হাতে মধুমতি এনজিও ও এর পরিচালক মাসুদ রানা এবং তার পরিবারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এবং আমানতের টাকা ফেরতের দাবী সম্বলিত প্লাকাড লক্ষ্য করা গেছে।

অবস্থান কর্মসূচিতে অংশগ্রহণ কারীরা গ্রাহকের টাকা ফেরত না দিয়ে হয়রানীর শিকারের  প্রতিবাদে মধুমতি গ্রুপের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এবং অনেক কষ্টে অজিত আমানতের টাকা ফেরতের ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানান।

অবস্থান কমসূচিতে অংশগ্রহণ কারী তরিকুল ইসলাম জানান, তিনি অনেক কষ্ট করে দিনমজুরের কাজ করে ৪ লাখ টাকা আমানত রেখে সে টাকা পাচ্ছেন না।তিনি দ্রুত টাকা ফেরতের দাবী জানান। এ সময় তিনি প্রশাসনের প্রতি প্রশ্ন রাখেন এ এনজিও টি মাইক্রোক্রেডিট অথারিটি (এম আর আই)থেকে নিবন্ধন না পাবার পরও জেলার বিভিন্ন এলাকায় কিভাবে আমানত সংগ্রহ করে?  

অংশগ্রহণকারী  মমিন জানান,  আমাদের কষ্টের টাকা মেরে দিয়ে অস্ত্র মামলায় জেলে অসুস্থতার ভান করে আরাম আয়েশে থাকা মাসুদ ও তার পরিবারের বিরুদ্ধে প্রশাসনকে দ্রুত ব্যবস্থা নিতে হবে।

অপর ভুক্তভোগী রুবেল হক মধুমতি সহ একের পর এক এনজিও মানুষের টাকা নিয়ে ছিনিমিনি খেলতে থাকায় প্রশাসনকে এসব এনজিও গুলোর বিরুদ্ধে  ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান। 

শেষে ভুক্তভোগীদের পক্ষ থেকে উপজেলা নিবাহী অফিসারের নিকট একটি স্মারকলিপি দেয়া হয়।

প্রসঙ্গত; গতবছরের ১৭ নভেম্বর মধুমতি এনজিও পরিচালক মাসুদ রানা অস্ত্র সহ গোমস্তাপুরে

গ্রেফতারের পর গ্রাহকদের আমানতের প্রায় কোটি টাকা উদ্ধার নিয়ে শঙ্কা দেখা দেয়।এর কয়েকমাস আগে নিবন্ধনের শর্ত ভাঙ্গার অভিযোগে এ এনজিও টির সমবায় অধিদপ্তর থেকে পাওনা নিবন্ধন বাতিল করা হয়। 

কপিরাইট © চাঁপাই নিউজ ডট কম ২০২৪ । সর্বসত্ব সংরক্ষিত।