চাঁপাইনবাবগঞ্জে ‘বিশ্ব চিন্তা দিবস’ পালিত

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব গার্ল গাইডস্ ও গার্ল স্কাউটস্ সংস্থার প্রতিষ্ঠাতা লর্ড বেডেন পাওয়েল ও বিশ্ব চিফ গাইড লেডি ওলেভ বেডেন পাওয়েল -এর যুগ্ম জন্মদিবস উপলক্ষে বিশ্বব্যাপী ২২ ফেব্রুয়ারি ‘বিশ্ব চিন্তা দিবস’ হিসেবে পালন করা হয়েছে।

এ উপলক্ষে বুধবার (২২ ফেব্রুয়ারি) বাংলাদেশ গার্ল গাইডস্ অ্যাসোসিয়েশনের চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ে বেলা ১১টায় এক আলোচনা ও কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়।বাংলাদেশ গার্ল গাইডস্ অ্যাসোসিয়েশনের চাঁপাইনবাবগঞ্জ জেলার কমিশনার গৌরী চন্দ্র সিতুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ গার্ল গাইডস্ অ্যাসোসিয়েশন চাঁপাইনবাবগঞ্জ জেলার প্রধান পৃষ্ঠপোষক মাহফুজা সুলতানা।

প্রধান পৃষ্ঠপোষক মাহফুজা সুলতানা তার বক্তব্যে বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলাদেশ নির্মাণে কাজ করে যাচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি হলদে পাখি, গাইড, রেঞ্জার ও গাইডার উদেশ্য বলেন, সমাজের বিভিন্ন ক্ষেত্রে যেমন বাল্যবিবাহ প্রতিরোধ,  পিছিয়ে পড়া নারীর ক্ষমতায়ন, নারীর অধিকার প্রতিষ্ঠা, দেশ ও জাতির চালিকাশক্তি হিসেবে তোমাদের কাজ করতে হবে।  দেশ ও জাতির টেকসই উন্নয়ন ও অগ্রগতির জন্য সমাজের নারীর সঠিক ভূমিকা পালন, মূল্যায়ন এবং প্রভাব-প্রতিপত্তি ও সুযোগ-সুবিধা বিকাশের কোনও বিকল্প নেই।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ গার্ল গাইডস্ অ্যাসোসিয়েশনের চাঁপাইনবাবগঞ্জ জেলা সম্পাদক রোকসানা আহমেদ, উপজেলা সম্পাদক শাহনাজ বেগম, সদস্য ফারুকা বেগম, অ্যাডভোকেট  আনজুমান আরাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের হলদেপাখি, গাইড, রেঞ্জার, গাইডার, গাইড সদস্য প্রায় ৩০০ জন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

কপিরাইট © চাঁপাই নিউজ ডট কম ২০২৪ । সর্বসত্ব সংরক্ষিত।