পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন চালু- অপারেশন করলেন ডা. নাদিম সরকার

মেহেদি হাসান

নওগাঁ জেলার পোরশা ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথম বারের মত অপারেশন চালু করা হয়েছে। আর এ প্রথম অপারেশনটি সম্পন্ন করেন চাঁপাইনবাবগঞ্জ জেলার কৃতি সন্তান সার্জারি বিশেষজ্ঞ চিকিৎসক জুনিয়র কনসালট্যান্ট  ডা. নাদিম সরকার। অপারেশনে তাকে সহায়তা করেন  জুনিয়র কনসালট্যান্ট (এ্যানেসথেশিয়া) ডা.মোঃ রাকিব হোসেন,  এবং(মেডিকেল অফিসার) ডা. শারাবান তহুরা । 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা  ডা. মোঃ তৌফিক রেজা জানান, প্রথমবারের মতো, মেজর অপারেশন, হার্নিওপ্লাস্টি, সফল ভাবে সম্পন্নের মাধ্যমে শুরু হলো পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর অপারেশন থিয়েটারের যাত্রা শুরু করেছে। পোরশা উপজেলা বাসীর জন্য স্বাস্থ্য বিভাগের নতুন উপহার।  স্বাস্থ্য সেবায় অভুতপূর্ব সাফল্য অর্জন করেছে নওগাঁর পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে । ফলে উপজেলার জনগণের স্বাস্থ্য সেবার মান যেমন বেড়েছে তেমনই বেড়েছে চিকিৎসা নেয়া রোগির সংখ্যা। বিভিন্ন রোগের চিকিৎসার জন্য উপজেলার জনসাধারন বাইরের জেলাগুলোর হাসপাতালে যাওয়ার প্রবনতা যেমন বেশী ছিল, সেখানে অনেকে এখন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে সে সকল চিকিৎসাই নিচ্ছে।

সার্জারি বিশেষজ্ঞ চিকিৎসক জুনিয়র কনসালট্যান্ট  ডা. নাদিম সরকার জানান, এখন জেলা হাসপাতালের মত বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও অপারেশন চালু করা হয়েছে। আমাদের পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আমরা শুরু করলাম। যেহেতু আমাদের নওগাঁ জেলার কৃতি সন্তান খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার রয়েছে তার সার্বিক তত্ত্বাবধানে ও  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা  ডা. মোঃ তৌফিক রেজার দিকনির্দেশনায় নতুন আঙ্গিকে  আমরা নিয়মিত সেবা দিয়ে যাব। 











কপিরাইট © চাঁপাই নিউজ ডট কম ২০২৪ । সর্বসত্ব সংরক্ষিত।