চাঁপাইনবাবগঞ্জে শেষ হয়েছে শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস

মেহেদি হাসান

বিভিন্ন খেলাধুলার মধ্যদিয়ে  মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জে শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেম শেষ হয়েছে। ডা. আ.আ. ম. মেসবাহুল হক (বাচ্চু ডাক্তার) স্টেডিয়ামে দুই দিনের এই গেমস অনুষ্ঠিত হয়। 

ছেলেদের ফুটবলে চ্যাম্পেয়ন গোমস্তাপুর উপজেলা, রানার আপ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা। অপর দিকে মেয়েদের ফুটবলে শিবগঞ্জ উপজেলা চ্যাম্পিয়ন এবং নাচোল উপজেলা রানার আপ হয়। ছেলেদের হ্যান্ডবলে সদর উপজেলা চ্যাম্পিয়ন এবং ভোলাহাট উপজেলা রানার আপ হয়। অন্যদিকে ছেলেদের ব্যাডমিন্টন প্রতিযোগিতায় শিবগঞ্জ উপজেলা এবং রানার আপ হয়েছে ভোলাহাট উপজেলা। এছাড়া বিভিন্ন ইভেন্টে অ্যাথলেটিকসে ছেলে ও মেয়েরা অংশগ্রহণ করেন। 

সমাপনী মঙ্গলবার বিকেলে উপলক্ষে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলামের সভাপতিত্বে আয়োজিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন,  জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি এ কে এম গালিভ খাঁন। বিশেষ অতিথির বক্তব্য দেন, পুলিশ সুপার ও জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি এএইচএম আব্দুর রকিব এবং স্বাগত বক্তব্য দেন  জেলা ক্রীড়া অফিসার জাহাঙ্গীর হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেনÑঅতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) এসএএম ফজল-ই-খুদা, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের প্রতিনিধি খন্দকার ইদ্রিশ আলী। এসময়, ক্রীড়াবিদ আব্দুল হান্নান মাস্টার, মোস্তাফিজুর রহমান মুকুলসহ অন্যরা উপস্থিত ছিলেন।  জেলা প্রশাসক ও পুলিশ সুপার খেলোয়াড়দের খেলাধুলার পাশাপাশি লেখাপড়া ভালোভাবে চালিয়ে যাবার পরামর্শ দেন। তাঁরা বলেন-মাদক থেকে দূরে থাকতে হবে। কারণ মাদক মানুষের, সামজের এবং রাষ্ট্রের চরম ক্ষতি করে।

আলোচনা শেষে দলগত চ্যাম্পিয়ন ও রানার আপ দল এবং এককভাবে চ্যাম্পিয়নদের হাতে সনদপত্র ও প্রাইজমাণি তুলে দেয়া হয়। চ্যাম্পিয়নদের প্রত্যেককে ১ হাজার ৫শ টাকা ও রানার আপদের ১ হাজার টাকা করে প্রাইমাণিসহ সনদ দেয়া হয়। 

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় জেলা ক্রীড়া সংস্থা দুদিনের এই গেমসের আয়োজন করে।

কপিরাইট © চাঁপাই নিউজ ডট কম ২০২৪ । সর্বসত্ব সংরক্ষিত।