চাঁপাইনবাবগঞ্জে পারস্পরিক শিখন সম্পর্কিত দিনব্যাপী নেটওয়ার্ক কর্মশালা অনুষ্ঠিত

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে পারস্পরিক শিখন সম্পর্কিত দিনব্যাপী নেটওয়ার্ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশে পারস্পরিক শিখন কর্মসূচী (এইচএলপি) প্রাতিষ্ঠানিকীকরণ সম্পর্কিত এই নেটওয়ার্ক কর্মশালা চাঁপাইনবাবগঞ্জ শহরের বড় ইন্ডারা মোড়ের স্কাই ভিউ ইন হোটেলে বুধবার সকাল ১০টা থেকে অনুষ্ঠিত হয়।

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন, সুইজারল্যান্ড সরকার, ওয়াটার এইড এবং ডাসকো ফাউন্ডেশনের সহযোগিতায় স্থানীয় সরকার বিভাগের জাতীয় স্থানীয় সরকার ইউনিট বাস্তবায়িত বাংলাদেশে পারস্পরিক শিখন কর্মসূচী প্রাতিষ্ঠানিকীকরণ প্রকল্পের আওতায় আয়োজিত কর্মশালায় সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আনিছুর রহমান। প্রধান অতিথি হিসেবে ভার্চূয়ালী যুক্ত হয়ে বক্তব্য রাখেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্রনাথ উরাঁও।

কর্মশালায় ঢাকা থেকে ভার্চূয়ালী যুক্ত হয়ে বক্তব্য রাখেন প্রকল্পের পরিচালক সরকারের যুগ্ম সচিব মোঃ ইশরাত হোসেন খান । এবং সহায়ক ও প্রকল্প কার্যক্রম উপস্থাপন করেন ডাসকো ফাউন্ডেশন এর ম্যানেজার ক্যাপাসিটি বিল্ডিং ইসরাত জাহান। এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার শাহনাজ পারভীন।

কর্মশালায় উপজেলা, ইউনিয়ন পরিষদগুলো ভালো শিখন মার্কেট প্লেস, পদ্ধতির মাধ্যমে নিজ নিজ ইউনিয়ন পরিষদের জন্য এক বা একাধিক ভালো-শিখন নির্বাচন এবং আগামী ইউপি বাজেটে অন্ত:র্ভূক্তির মাধ্যমে বাস্তবায়নের এবং প্রকল্প পরবর্তী সময়ে স্ব-উদ্যোগে এই কার্যক্রম বাস্তবায়নের কর্মপরিকল্পনা প্রনয়ন করা হয়।

কর্মশালায় জেলার ৫টি উপজেলা থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তাবৃন্দ, ইউনিয়ন পরিষদের নির্বাচিত প্রতিনিধিবৃন্দ এবং কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

কপিরাইট © চাঁপাই নিউজ ডট কম ২০২৪ । সর্বসত্ব সংরক্ষিত।