চাঁপাইনবাবগঞ্জে একদিনে আরো ৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে নতুন করে আরো ৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত ৩ আগস্ট ৪০ জনের নমুনা পরীক্ষায় এই ৭জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। তাদের মধ্যে ২০ জনের আরটি-পিসিআর পরীক্ষায় ৪ জন এবং ২০ জনের র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় ৩ জন রয়েছেন। সিভিল সার্জন অফিসের প্রতিদিনের করোনা ভাইরাস সম্পর্কিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। 

প্রতিবেদনে আরো জানানো হয়, করোনার শুরু থেকে গত ৩ আগস্ট পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ জেলায় মোট ৪২ হাজার ৮৪০ জনের নমুনা সংগ্রহ করা হয়। এদের নমুনা পরীক্ষায় করোনার সংক্রমণ ধরা পড়ে ৬ হাজার ৮৩৭ জনের। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ৬ হাজার ৬৩৯ জন, নেগেটিভ ফল এসেছে ৩৫ হাজার ৭৩৪ জনের এবং মারা গেছেন ১৬৪ জন। মারা যাওয়াদের মধ্যে সদর উপজেলার ১০৮ জন, শিবগঞ্জে ৩৩ জন, গোমস্তাপুরে ১২, নাচোলে ৬ জন এবং ভোলাহাট উপজেলার ৫ জন রয়েছে। 

গতকাল বৃহস্পতিবার ওই প্রতিবেদনে বলা হয়, বর্তমানে জেলায় করোনা রোগীর সংখ্যা ৩২ জন। এদের মধ্যে ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালের কোভিড-১৯ ওয়ার্ডে ভর্তি আছেন ৪ জন এবং ছাড়পত্র দেয়া হয় ৪ জনকে।

এদিকে এখন পর্যন্ত করোনার প্রথম ডোজ টিকা নিয়েছেন ১৩ লাখ ৮৮ হাজার ২৬৫ জন, দ্বিতীয় ডোজ নিয়েছেন ১৩ লাখ ৫৯ হাজার ১৬৩ জন এবং বুস্টার ডোজ নিয়েছেন ৩ লাখ ৫৪ হাজার ৩৭ জন।  

কপিরাইট © চাঁপাই নিউজ ডট কম ২০২৪ । সর্বসত্ব সংরক্ষিত।