অধ্যাপক সিরাজুল ইসলাম স্মরণে স্মরণ সভা ও দোয়া মাহফিল

মেহেদি হাসান

বিশিষ্ট শিক্ষাবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অধ্যাপক সিরাজুল ইসলাম স্মরণে নবাবগঞ্জ সরকারি কলেজ বেসরকারি কর্মচারি ঐক্য পরিষদের উদ্যোগে সোমবার  বাদজোহর স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। স্মরণসভায় বক্তারা বলেন অধ্যাপক সিরাজুল ইসলাম শুধু একজন শিক্ষাবিদই ছিলেননা ছিলেন আমাদের অভিভাবক । চাঁপাইনবাবগঞ্জ জেলার শিক্ষা সাহিত্য সংস্কৃতি অঙ্গনে তার ব্যাপক বিচরণ ছিল। জেলায় তিনি রবীন্দ্র সংগীত শিল্পী হিসাবে ও ব্যাপক সুনাম অর্জন করেছিলেন। জেলা প্রশাসন, বাংলাদেশ শিশু একাডেমী, শিল্পকলা একাডেমীসহ সরকারি-বেসরকারি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে তিনি ওতপ্রোতভাবে জড়িত ছিলেন । সেই সাথে দীর্ঘদিন ধরে শিক্ষা সাহিত্য সংস্কৃতি অঙ্গনে বিচারকের দায়িত্ব পালন করেছিলেন।

বেসরকারি কর্মচারী ঐক্য পরিষদের সভাপতি আরিফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর  ড. শংকর কুমার কুন্ডু। উপস্থিত ছিলেন অধ্যাপক সিরাজুল ইসলামের পুত্র আদিনা ফজলুল হক সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু। 

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নবাবগঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক মোঃ গোলাম মোস্তফা, ডাঃ আখতারুজ্জামান মন্টু, কলেজ মসজিদের ইমাম মোঃ ওয়ালিউল্লাহ ও ঐক্য পরিষদের সম্পাদক মোঃ তোহরুল ইসলাম। স্মরণ সভায় আলোচনা শেষে মরহুমের জীবন ও কর্মের ওপর আলোচনা শেষে মুনাজাত করা হয়।

কপিরাইট © চাঁপাই নিউজ ডট কম ২০২৪ । সর্বসত্ব সংরক্ষিত।