প্রথম ইভিএম ভোটে প্রথম মেয়র হল আওয়ামী লীগের মোখলেসুর রহমান

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে অবশেষে হাসি ফুটেছে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোখলেসুর রহমানের মুখে। দীর্ঘদিনের খরা কাটিয়ে এবারের নির্বাচনে বিজয় অর্জন করলেন নৌকার প্রার্থী মোখলেসুর রহমান। 

মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। ৭২টি কেন্দ্রে এই প্রথম পৌরবাসী ইভিএমে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। 

নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী জেলা আওয়ামী লীগের সদস্য গ্রামীণ ট্রাভেলসের চেয়ারম্যান মোখলেসুর রহমান নৌকা প্রতীকে ৪৮ হাজার ৬১৩ ভোট পেয়ে বেসরকারিভাবে আগামী ৫ বছরের জন্য চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন মোবাইল প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী সামিউল হক লিটন। তিনি পেয়েছেন ২১ হাজার ৬১৪ ভোট। 

অন্যদিকে বিএনপি সমর্থিত স্বতন্ত্র মেয়র প্রার্থী নজরুল ইসলাম নারিকেল গাছ প্রতীকে ১২ হাজার ৪৫৫ ভোট পেয়ে তৃতীয় স্থানে রয়েছেন। 

এছাড়া স্বতন্ত্র মেয়র প্রার্থী মোস্তাফিজুর রহমান মুকুল জগ প্রতীকে ভোট পেয়েছেন ২ হাজার ১৮০ ভোট।

নির্বাচনে মেয়র পদে মোট বৈধ ভোটার সংখ্যা ছিল ৮৪ হাজার ৮৬২। ভোট বাতিল হয়েছে ৪৪২টি।

মঙ্গলবার রাতে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়রসহ ১৫টি সাধারণ ও ৫টি সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলরদের নির্বাচনী ফলাফল ঘোষণা করা হয়। নবাবগঞ্জ সরকারি কলেজে নির্বাচনী কন্ট্রোল রুমে এ ফলাফল ঘোষণা করেন জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোতাওয়াক্কিল রহমান।

কপিরাইট © চাঁপাই নিউজ ডট কম ২০২৪ । সর্বসত্ব সংরক্ষিত।