চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের পাঁকা পদ্মা ফেরিঘাটে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পাঁকা পদ্মা ফেরিঘাটে সরকারি নিয়মনীতির তোয়াক্কা না করে সাধারণ মানুষকে জিম্মি করে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ করা হয়েছে। বুধবার সকালে চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবে পাঁকা ইউনিয়নবাসীর ব্যানারে আয়োজিত এক সংবাদিক সম্মেলনে এ অভিযোগ করা হয়। 

পাঁকা এলাকাবাসীর পক্ষে সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, মামুন অর রশিদ। সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, শিবগঞ্জের পদ্মা নদী তীরবর্তী চরাঞ্চলের পাঁকা ইউনিয়নের শত শত মানুষ ফেরিঘাট দিয়ে যাতায়াত করেন। নদীঘাটে টোল আদায়ের চার্ট টাঙ্গানো না থাকায় সরকার নির্ধারিত টোলের চেয়ে অনেক বেশি টাকা আদায় করা হচ্ছে। 

সাংবাদিক সম্মেলনে অভিযোগ করা হয়, অবৈধ টাকা উত্তেলন বন্ধে জেলা প্রশাসক, উপজেলা চেয়ারম্যান. উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ অন্যান্যদের কাছে অভিযোগ দেয়া হলেও কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি। বরং অবৈধ টোল আদায়ের বিরুদ্ধে গত ১ মার্চ প্রতিবাদ জানাতে গিয়ে হামলার শিকার হয়েছেন এলাকাবাসী। 

অভিযোগের ব্যাপারে জামাল উদ্দীন  জামাল মেম্বারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, ‘ আমরা অনেক টাকা দিয়ে ভরা নদীর ঘাট কিনেছি। এখন নদীর পানি শুকিয়ে ঘাট দূরে সরে গেছে। আমরা টোল আদায় করতে গেলে তারা বলছে, যেহেতু নৌকায় পার হচিছনা পায়ে হেটে যাতায়াত করছি তাই টাকা দেবোনা। 

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল রাব্বী বলেন ‘ সমস্যাটি নিয়ে গত ১ মার্চ তারিখে ইজারাদার ও এলাকাবাসী আমার অফিসে বসে তারাই একটা সমঝোতা করেছেন।   টোলের চার্ট টাঙ্গানো আছে। আমরা উদ্যোগ নিয়েছি এখন থেকে চার্ট টাঙ্গানোও থাকবে এবং শ্লিপও থাকবে। যা আগামী ৩০ চৈত্র তারিখ থেকে কার্যকর হবে’।

 


কপিরাইট © চাঁপাই নিউজ ডট কম ২০২৪ । সর্বসত্ব সংরক্ষিত।