দেবীনগর ইউনিয়নে মহানন্দা নদীর ভাঙ্গনে দিশাহারা কয়েক গ্রামের মানুষ

মেহেদি হাসান

নিজস্ব প্রতিবেদক : চাঁপাইনবাবগঞ্জের দেবীনগর ইউনিয়নে মহানন্দা নদীর ভাঙ্গনা দিশাহারা কয়েকটি গ্রামের মানুষ। বন্যা কবলিত দেবীনগর ইউনিয়ন অনেকাংশই আগে বিলিন হয়ে গেছে, বর্তমানে ৪নং ওয়ার্ড ভাঙ্গন শুরু হয়েছে। আর এ ভাঙ্গনের ফলে ঐতিহ্যবাহী ধুলাউড়িহাট, মাদ্রসা স্কুল কলেজসহ দিলজান হাজীরটোলা, বাসেদ মন্ডলের টোলা ও সামশুদ্দিন মন্ডলের টোলাসহ বেশ কিছু গ্ররুত্বপুণ জায়গা হুমকির মুখে রয়েছে।

দেবীনগর ইউনিয়নে মহানন্দা নদীর ভাঙ্গনে দিশাহারা এলাকার গ্রামবাসী মানুষেরা নদীর ভাঙ্গনে কৃষি জমি হারিয়ে পথে বসেছে অনেকে, এখন ভিটামাটি হারনোর আশংকায় দিনগুনছে কয়েকটি গ্রামের মানুষ, স্থানীয় বাসিন্দা নুরমহাম্মদ ও মবিবুর রহমান জানান দ্রুত নদী ভাঙ্গন রোধ করা না গেলে বিলিন হয়ে যাবে কয়েকটি গ্রাম।

দেবীনগর ইউনিয়ন চেয়ারম্যান আব্দুর রহিম বিশ্বাস  এর কাছে জানতে চাইলে তিনি বলেন বিষয়টি নিয়ে আমি খুব চিন্তিত আমার উর্ধতন কর্মকর্তাদের সাথে আলোচনা করে পদক্ষেপ গ্রহন করিব।

এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সৈয়দ শাহীদুল আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি তিনি শুনেছেন কিন্তু জরুরিভাবে ভাঙ্গন রোধে এখন পর্যন্ত কোনো ব্যবস্থা গ্রহণের কোন পদক্ষেপ নেই। পানি নেমে গেলে আমরা মেরামতের জন্য প্রকল্প হাতে নেব। পানি বাড়ার সাথে সাথে বালির বস্তা ফেলে কোন লাভ হয় না বলেও তিনি জানান।

কপিরাইট © চাঁপাই নিউজ ডট কম ২০২৪ । সর্বসত্ব সংরক্ষিত।