আজ শনিবার, ৭ই বৈশাখ ১৪৩১, ২০শে এপ্রিল ২০২৪

জলাহার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার উদ্বোধন

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আমনুরা এলাকায় জলাহার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এত দিন ছিল না কোনো শহীদ মিনার। ৫ কিলোমিটার দূরে থাকা শহীদ মিনারে গিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতেন এখানকার শিক্ষক ও শিক্ষার্থীরা। তবে সেই অপেক্ষার দিন শেষ হয়েছে। জলাহার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নির্মাণ করা হয়েছে শহীদ মিনার। ক্ষুদ্র নৃগোষ্ঠীর পরিবারের বেশির ভাগই শিক্ষার্থীরাই এ বিদ্যালয়ে পড়ালেখা করে।

বিদ্যালয়ের কল্পনা টুডু, সুসমিতা রায়, মেরি বেস্কে, রুমি মুরমুসহ বেশ কয়েকজন শিক্ষার্থী বলেন, এতদিন আমাদের স্কুলে কোনো শহীদ মিনার ছিল না, তাই অনেক দূর হেঁটে একুশে ফেব্রুয়ারিতে আমরা ফুল দিতে যেতাম। এখন আমাদের স্কুলেই শহীদ মিনার নির্মাণ করায় ভালো হলো, আমাদের আর অন্য কোথাও যেতে হবে না।

বৃহস্পতিবার দুপুরে নবনির্মিত শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

শিক্ষার্থী ও শিক্ষকদের সাথে ছিলেন, চাঁপাইনবাবগঞ্জের সংসদ সদস্য আব্দুল ওদুদ, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোজাহার আলী প্রাং, ঝিলিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম লুৎফুল হাসান, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর নরুল ইসলাম মিনহাজ, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি কুদরত ই-খুদা, সহসভাপতি শ্যাম টুডুসহ স্থানীয়রা।

জলাহার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কে এ এম মাহফুজুর রহমান জানান, আমাদের বিদ্যালয়ে শহীদ মিনার না থাকায় ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে শিক্ষার্থীদের নিয়ে প্রায় পাঁচ কিলোমিটার দূরে আমনুরা এলাকায় যেতে হতো। পরে আমরা বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণের উদ্যোগ নিই, বার্ষিক যে মেরামত খাতে অর্থ বরাদ্দ পাওয়া যায়, সেই অর্থসহ সবার সহযোগিতা নিয়ে শহীদ মিনার নির্মাণ কাজ শেষ করা হয়। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ