আজ মঙ্গলবার, ৩রা বৈশাখ ১৪৩১, ১৬ই এপ্রিল ২০২৪

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পূজা উদযাপন

মেহেদি হাসান

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি)-এর নিজস্ব মিলনায়তনে হিন্দু ধর্মালম্বী শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের অংশগ্রহণে স্বল্পপরিসরে মঙ্গলবার  সরস্বতী পূজা অনুষ্ঠিত হয়।

হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব পঞ্চমী তিথিতে বিদ্যা ও জ্ঞানের অধিষ্ঠাত্রী দেবী সরস্বতী চরণে পু®পার্ঘ অর্পণ করেন পূজারিবৃন্দ। সনাতন ধর্মীয় বিশ্বাস অনুযায়ী, জ্ঞান ও বিদ্যার অধিষ্ঠাত্রী  দেবী তার আশীর্বাদের মাধ্যমে মানুষের চেতনাকে উদ্দীপ্ত করতে প্রতি বছর আবির্ভূত হন ভক্তদের মাঝে। সরস্বতী মহাভাগে বিদ্যে কমললোচনে, বিশ্বরূপে বিশালাক্ষী বিদ্যাংদেহী নমোহস্তুতে মন্ত্র উচ্চারণ করে বিদ্যা ও জ্ঞান অর্জনের জন্য দেবী সরস্বতীর অর্চনা করা হয়। বাণী অর্চনা ২০২১ সার্বজনীন এই উৎসবে ধর্ম-বর্ণ নির্বিশেষে জ্ঞানের আলোয় উদ্ভাসিত হয়ে সকলকে সমাজে শান্তি বজায় রাখার আহবান জানানো হয়। বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান সরস্বতী পূজা উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

মঙ্গবার সকাল ৯.০০ টা থেকে দেবীর পূজা আরম্ভ হয় এবং ১১.০০ টায় মায়ের পু®পাঞ্জলী প্রদান হয়। উৎসব মুখর পরিবেশে শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারী সকলের উপস্থিতিতে অনুষ্ঠানটি সার্বজনীন হয়ে উঠে।


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ