আজ বুধবার, ৩রা বৈশাখ ১৪৩১, ১৭ই এপ্রিল ২০২৪

অবৈধভাবে ধান মজুদ রাখার দায়ে ১০ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত

মেহেদি হাসান

নিজস্ব প্রতিবেদক : চাঁপাইনবাবগঞ্জের একটি গোডাউনে অবৈধভাবে ৭ হাজার মেট্রিক টন ধান মজুদ রাখার অপরাধে এক ব্যবসায়ীকে ১০ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রবিন মিয়া। সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নয়ানগর এলাকায়র সাদিকুল ইসলামের একটি গুদামে অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রবিন মিয়া জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে খাদ্যদপ্তরকে সাথে নিয়ে সাকিুল ইসলামের একটি গোডাউনে এই অভিযান পরিচালনা করা হয়। এ সময় গোডাউনে ১০ হাজার বস্তায় ৭ হাজার মেট্রিক টন ধান মজুদ দেখতে পায়। এসময় ট্রেড লাইসেন্স, খাদ্য অধিদপ্তরের মজুদ লাইসেন্স ও মার্কেটিং অফিসের কোন লাইসেন্স দেখাতে পারেনি সাদিকুল।

উপযুক্ত কাগজপত্র না থাকায় এবং অবৈধভাবে ৭ হাজার মেট্রিক টন ধান মজুদ রাখার দায়ে গোডাউন মালিক চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার বেলেপুকুর মহল্লার মৃত কসিমুদ্দীনের ছেলে মোঃ সাদিকুল ইসলামকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড, ১০ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে আরো ২ মাসের দন্ডাদেশ প্রদান করা হয়। আর আগামী ৭ দিনের মধ্যে গোডাউনে মজুদকৃত ধান খোলাবাজারে বিক্রির আদেশ দেন।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা মাজিস্ট্রেট মোঃ জাকিউল ইসলাম, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার উপ-পরিচালক মোর্শেদ আলম, জেলা খাদ্য নিয়ন্ত্রক অন্তরা মল্লিক, জেলা মার্কেটিং অফিসার মোঃ নুরুল ইসলাম ও জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক জহিরুল ইসলাম।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ