আজ বৃহঃস্পতিবার, ১২ই বৈশাখ ১৪৩১, ২৫শে এপ্রিল ২০২৪

রহনপুর রেলস্টেশনে ঘুরে বেড়ান মানসিক প্রতিবন্ধীর পরিচয় মিলেছে

News Desk

নিজস্ব প্রতিবেদক : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলায় রহনপুর রেলওয়ে স্টেশনে প্রায় ৫ মাস ধরে থাকা মানসিক প্রতিবন্ধী আবুল কালাম (৩৪) পরিচয় পাওয়া গেছে। আবুল কালাম কুঁড়িগ্রাম জেলার ভূরুঙ্গমারি উপজেলার পশ্চিম মুন্সিপাড়া গ্রামের রহিম উদ্দিনের ছেলে। বৃহস্পতিবার সন্ধ্যায় স্থানীয় লোকজন তাকে পুলিশের মাধ্যমে তার পরিবারের নিকট তুলে দেন।

পরিবারের লোকজন জানায়, গত ২২ জানুয়ারি ২০১৭ তারিখ আবুল কালাম নিজ বাড়ি থেকে কাউকে কিছু না বলে বের হয়। তার পর থেকেই সে নিখোঁজ হয়। তার সন্ধানে আত্মীয়-স্বজনের বাড়িসহ বিভিন্ন জায়গায় অনেক খোঁজাখুজি করা হলেও তাকে পাওয়া যায়নি। তাকে না পেয়ে ২৮ ফেব্রুয়ারী ২০১৭ তারিখে ভূরুঙ্গামারী থানায় একটি সাধারন ডায়েরী করা হয় যার নং ১০৩৮। নিখোঁজের সময় কালাম মানসিক ভারসাম্যহীন ছিল বলে পরিবারের লোকজন জানায়।

এদিকে আবুল কালাম প্রায় ৫ মাস পূর্বে রহনপুর পৌর এলাকায় এসে রেলওয়ে স্টেশনে থাকতে শুরু করে। সেসময় রহনপুরস্থ নুনগোলা মহল্লার গৃহীনি এসফুল বেগম মাঝে মধ্যে তাকে পোশাক ও খাদ্য সহায়তা করতেন।

বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) রহনপুর শাখার কর্মচারী আব্দুল আওয়ালের উদ্যোগে সামাজিক যোগাযোগ মাধ্যমে কালামের পরিবারের সাথে কথোপকথন হয়। এর সূত্র ধরে বৃহস্পতিবার কালামের পরিবারের সদস্যরা রহনপুরে এসে কালামকে সনাক্ত করেন। ওই দিনই সন্ধ্যায় রহনপুর আম আড়ৎদার সমিতির সাধারণ সম্পাদক মতিউর রহমান খাঁন স্থানীয় পুলিশ প্রশাসনের মাধ্যমে কালামকে তার পরিবারের কাছে তুলে দেন।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ